৬ জনের জনের মৃত্যু: নোয়াখালীর গ্রামাঞ্চলে ত্রাণের জন্য হাহাকার

Spread the love


প্রতিনিধি:
নোয়াখালীতে বন্যাকবলিত এলাকাগুলোতে পানি বেড়ে পানিবন্দী মানুষের সংখ্যা বেড়ে ২৫ লাখ ছাড়িয়েছে। এখানকার প্রত্যন্ত গ্রামাঞ্চলে দেখা দিয়েছে ত্রাণের সংকট। এ জেলায় মঙ্গলবার (২৭ আগস্ট) পর্যন্ত বন্যার পানিতে ডুবে ৩ শিশু ও বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ৩ যুবকসহ মোট ৬ জনের জনের মৃত্যু হয়েছে।
জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুন্সী আমির ফরসাল জানিয়েছেন জেলায় ১ সেমি পানি বেড়েছে। এতে নতুন করে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে।
ওইদিন দুপর পর্যন্ত ১ হাজার ৯৮টি সরকারি আশ্রয়কেন্দ্রে ১ লাখ ৮২ হাজার ৩০৯ জন মানুষ আশ্রয় নিয়েছেন। সন্ধ্যা পর্যন্ত তা ২ লাখ ছাড়িয়েছে। এর চেয়ে দ্বিগুণ বানভাসি মানুষ স্বজন ও পরিচিতজনদের বাসা-বাড়িতে নিরাপদ আশ্রয়ে আছেন। মান-সম্মানের কারণে এখনো হাজার হাজার পরিবার পানির মধ্যে অবর্ণনীয় দুঃখ কষ্টে থেকেও না যেতে পারে আশ্রয়কেন্দ্রে না পারে স্বজন ও পরিচিতজনদের আশ্রয়ে।
রোববার রাতে নোয়াখালীতে কর্তব্যরত সেনা সদস্যরা কবিবরহাট উপজেলার র্নুউত্তমপুর গ্রাম থেকে ৮ মাসের অন্তঃসত্ত্বা সাজেদা আক্তার (২৪) ও সেনবাগ থেকে ৯ মাসের অন্তঃসত্ত্বা ফারজানা আক্তারকে (৩২) উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান।
সোমবার (২৬ আগস্ট) দুপুরে ও বিকালে বন্যাকবলিত বেগমগঞ্জ উপজেলার আমিন বাজার ও মীরওয়ারিশপুরে পল্লী বিদ্যুতের দুই লাইনম্যান ইব্রাহিম (২৫) ও জাকির হোসেন (৩৩) বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা যান। এ দুই লাইনম্যান বিদ্যুৎ সংযোগের লাইন মেরামতের সময় ঘটনাস্থলে মারা যান বলে জানিয়েছেন বেগমগঞ্জ পল্লী বিদুতের জিএম জাকির হোসেন। এ নিয়ে জেলায় পনিতে ডুবে ৩ শিশু ও বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ৩ যুবকসহ ৬ জনের জনের মৃত্যু হয়েছে।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours