বন্যাকবলিতদের জন্য গণরান্না কর্মসূচির পরিকল্পনা শিক্ষার্থীদের

Spread the love

অনলাইন ডেস্ক::

দেশের বিভিন্ন জেলায় বন্যার্ত মানুষকে সহযোগিতা করার জন্য গণত্রাণ সংগ্রহ করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্র আন্দোলনের এই কর্মসূচিতে ব্যাপক সাড়া পড়েছে। এবার বন্যাকবলিত এলাকায় গণরান্না কর্মসূচির পরিকল্পনার কথা জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসানাত আবদুল্লাহ শনিবার ফেসবুকে লিখেছেন, আগামীকাল রবিবার থেকে বন্যাকবলিত এলাকায় গণরান্না কর্মসূচির পরিকল্পনা করছি। আপনারা শুকনা খাবারের পাশাপাশি চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ, মসলা নিয়ে আসুন।
এদিকে, শনিবারও টিএসসিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণত্রাণ সংগ্রহ কর্মসূচি চলছে। টিএসসির মূল ফটকের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে চেয়ার-টেবিলসহ বুথ তৈরি করে গণত্রাণ সংগ্রহ করা হচ্ছে। যেখানে ত্রাণ পৌঁছে দিতে হাজারো মানুষের ঢল নামছে।
ছাত্র-ছাত্রী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন টিএসসিতে ত্রাণ দিতে যাচ্ছেন। তা দেখে অনেকেই অনুপ্রাণিত হচ্ছেন, প্রশংসাও করছেন।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই উদ্যোগে গণত্রাণ কর্মসূচিতে শামিল হতে কেউ মুড়ি-চিড়া, কেউ বিস্কুটসহ শুকনো খাবার নিয়ে আসছেন। স্বেচ্ছাসেবকেরা সেগুলো হাতে কিংবা কাঁধে করে টিএসসির অভ্যন্তরীণ ক্রীড়াকক্ষে জমা করছেন।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই উদ্যোগে কেউ কেউ নগদ টাকা দিয়ে শামিল হচ্ছেন। বুথে বসা শিক্ষার্থীরা খাতায় অনুদানের অঙ্ক লিখে টাকা জমা রাখছেন। কর্মসূচিতে শুক্রবার রাত ১০টা পর্যন্ত নগদ সংগ্রহ হয়েছে ১ কোটি ৮ লাখ ২৩ হাজার ৯৪৭ টাকা। শেষ ৫ ঘন্টায় সংগ্রহ ৬৭ লাখ টাকা। অনলাইন-অফলাইনে চলছে ত্রাণ সংগ্রহ।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours