৬ দিন পর সড়কে ফিরল ট্রাফিক পুলিশ

Spread the love


অনলাইন ডেস্ক
কর্মবিরতি প্রত্যাহার করে ছয় দিন পর সড়কে ফিরেছে পুলিশ। আজ সোমবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে দায়িত্ব পালন শুরু করেছেন ট্রাফিক পুলিশের সদস্যরা। এর ফলে প্রায় এক সপ্তাহ পর শিক্ষার্থী স্বেচ্ছাসেবকদের কাছ থেকে সড়কের দায়িত্ব বুঝে নিচ্ছেন তারা।
শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগের পর উদ্ভূত পরিস্থিতিতে গত ৫ আগস্ট থেকে সড়কে ট্রাফিক পুলিশ ও পুলিশ সদস্যদের উপস্থিতি ছিল না। ট্রাফিক পুলিশ ও পুলিশ সদস্যদের অনুপস্থিতিতে এসময় সড়কের শৃঙ্খলায় নিরলস কাজ করে গেছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।
সোমবার সকাল থেকেই রাজধানীর কিছু কিছু সড়কে ট্রাফিক পুলিশের উপস্থিতি দেখা গেছে। রাজধানীর ফার্মগেট, খামারবাড়ি, কারওয়ানবাজার, শাহবাগ, শিক্ষাভবন মোড় ও চানখারপুল মোড়ে ট্রাফিক পুলিশকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। তবে ট্রাফিক পুলিশ সদস্যদের পাশাপাশি ফায়ার সার্ভিসের সদস্য ও শিক্ষার্থীদের দেখাও মিলছে সড়কের শৃঙ্খলা রক্ষায়।
এর আগে, রবিবার (১১ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠকের পর আন্দোলনকারী পুলিশ সদস্যদের সমন্বয়ক পরিদর্শক জাহিদুল ইসলাম ও কনস্টেবল শোয়াইব হাসান সোমবার থেকে কাজে যোগ দেওয়ার ঘোষণা দেন। তারা গণমাধ্যমে জানান, আমরা সরকারের কাছে যেসব দাবি জানিয়েছিলাম তার বেশিরভাগই মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। তাই আমরা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিচ্ছি। আশা করি সবাই সুন্দরভাবে নিজ নিজ দায়িত্বে ফিরবেন।
প্রসঙ্গত, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে দেশব্যাপী পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে হতাহতের ঘটনার পর পুলিশে সংস্কারের দাবিতে গত ৬ আগস্ট থেকে কর্মবিরতির ঘোষণা দেয় বাংলাদেশ পুলিশ অধস্তন কর্মচারী সংগঠন। এরপর থেকে পুলিশ সদস্যদের সঙ্গে ট্রাফিক পুলিশের সদস্যরা সড়কে দায়িত্ব পালন না করে বিরতিতে ছিলেন।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours