ব্রাহ্মণবাড়িয়ায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাবে ৫ লাখ সাড়ে ১৭ হাজার শিশু

Spread the love

ফ্রন্টিয়ার রিপোর্ট :

ব্রাহ্মণবাড়িয়া ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাবে ৫ লাখ ১৭ হাজার ৫৫৪ জন শিশু। আগামীকাল মঙ্গলবার জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন। এই উপলক্ষে আজ সোমবার সকালে সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডাঃ মোঃ একরামউল্লাহ এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডাঃ মোঃ একরামউল্লাহ বলেন, আজ ১১ ডিসেম্বর সোমবার ব্রাহ্মণবাড়িয়া পৌরসভাসহ জেলার ৯টি উপজেলার ২ হাজার ৪৩৩টি কেন্দ্রে জেলার ব ৫ লাখ ১৭ হাজার ৫৫৪ জন শিশুকে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ক্যাম্পেইন। তিনি বলেন ৫ লাখ ১৭ হাজার ৫৫৪ জন শিশুর মধ্যে রয়েছে ৬ থেকে ১১ মাসের শিশু ৫৫ হাজার ২৬৫জন ও ১২ থেকে ৫৯ মাসের ৪ লাখ ৬২ হাজার ২৮৯জন।

তিনি বলেন, জেলার ২ হাজার ৪৩৩টি কেন্দ্রে ৪ হাজার ৮৬৬জন স্বেচ্ছাসেবক ও ৪০৫জন স্বাস্থ্য সহকারি দায়িত্ব পালন করবেন। এছাড়াও ৯৬জন এএইচআই এবং ৩৪৮জন পরিবার কল্যাণ সহকারি দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলার ৯টি উপজেলায় মাইকিং করা হয়েছে। যে সব শিশু কেন্দ্রে গিয়ে ক্যাপসুল খেতে পারবেনা সে সব শিশুদেরকে বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য কর্মীরা ক্যাপসুল খাওয়াবে। কোন শিশু ক্যাপসুল খাওয়া থেকে বাদ যাবেনা। তিনি বলেন, আপনারা ক্যাপসুল খাওয়া নিয়ে গুজবে কান দিবেন না। ক্যাপসুলে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এর আগে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে একটি ¯স্লাইড প্রদর্শন করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ আসমাউল হোসনা।

সিভিল সার্জন ডাঃ মোঃ একরাম উল্লাহর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা ও ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জসিম উদ্দিন। সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours