বিজিবির পুরস্কার ঘোষণাকারী সন্ত্রাসী গ্রেপ্তার

Spread the love

প্রতিবেদক, কক্সবাজার:

বাংলাদেশ-মিয়ানমার দুই দেশের মোস্ট ওয়ারেন্টিড ইয়াবা ও চোরাচালানের গডফাদার, বিজিবি কর্তৃক ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণাকারী শীর্ষ সন্ত্রাসী নবী হোসেন বাহিনীর প্রধান, নবী হোসেন ও তার ভাইকে বিদেশি অস্ত্রসহ গ্রেপ্তার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন। আজ শনিবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। পরে রাত ১০ টায় বিষয়টি নিশ্চিত করেন ১৪ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহ-অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ আরেফিন জুয়েল জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোরে ১৪ আর্মড পুলিশ ব্যাটেলিয়নের একটি দল উখিয়ার পালংখালী ইউনিয়নের ইরানি পাহাড় পুলিশ ক্যাম্পের আওতাধীন ৮ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের ওয়েস্ট এর মেইন ব্লক বি সাব ব্লক আই এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশ ও মিয়ানমারের মোস্ট ওয়ারেন্টিড, চোরাকারবারী সন্ত্রাসী সংগঠনের নেতৃত্বদানকারী ক্যাম্প ৮ ইস্ট ব্লক বি ৪১ এর বাসিন্দা মৃত মোস্তাক আহমেদের দুই ছেলে নবী হোসেন (৪৭) ও তার ভাই সৈয়দ হোসেন ভূলুকে (৪৫) ২ টি বিদেশি পিস্তল এবং ৮ রাউন্ড গুলিসহ গ্রেপ্তার করে।

১৪ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল জানান, গ্রেপ্তার নবী হোসেন মায়ানমারের সন্ত্রাসী সংগঠন নবী হোসেন গ্রুপের প্রধান। তিনি মায়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা নামক মাদকদ্রব্য চোরাচালানের মূলহোতা বা গড ফাদার হিসেবে পরিচিত। বাংলাদেশের উখিয়া এবং টেকনাফের এফডিএমএন ক্যাম্প এলাকায় তার নিজস্ব সশস্ত্র বাহিনী রয়েছে। যার মাধ্যমে তিনি হত্যা, অপহরণ এবং ইয়াবা চোরাচালান করে থাকেন।

উল্লেখ্য, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে নবী হোসেনকে ধরতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে বিজিবি। নবী হোসেনের বিরুদ্ধে উখিয়া থানায় একাধিক মামলা থাকার পাশাপাশি মিয়ানমারেও তার বিরুদ্ধে মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শামীম হোসেন বলেন, ‘নবী হোসেন ও তার ভাইকে আটকের খবরটি শুনেছি তবে আমাদের থানায় এখনো হস্তান্তর করা হয়নি।’

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours