সীমান্তে ভারতীয় চোরাকারবারিদের লক্ষ্য করে বিজিবির গুলি

Spread the love

অনলাইন ডেস্ক

পঞ্চগড় সীমান্তে ভারতীয় চোরাকারবারি দলকে লক্ষ্য করে গুলি চালিয়েছে ১৮ ব্যাটালিয়নের বিজিবির সদস্যরা। বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার মিস্ত্রীপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে। শুক্রবার বিকেলে ১৮ ব্যাটালিয়নের বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ভারত থেকে কয়েকজন চোরাকারবারি বাংলাদেশ সীমান্তে জড়ো হয়ে অবৈধ মালামাল পাচার করছে- এমন গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির একটি টহলদল সীমান্ত পিলার ৪১৮/১১-এস, বোদাপাড়া নামক স্থানে অবস্থান করেন। রাত দেড়টার সময় ভারতীয় কয়েকজন চোরাকারবারি মাথায় বস্তাভর্তি অবৈধ মালামাল নিয়ে বাংলাদেশ সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে।
ওই সময় ভারতীয় চোরাকারবারিরা ধারালো অস্ত্র প্রদর্শন করে বিজিবির টহল দলের দিকে অগ্রসর হতে থাকে। এ সময় টহলদল প্রাথমিক সতর্কতা হিসেবে এক রাউন্ড ফাঁকা গুলি করে। এতেও ভারতীয় চোরাকারবারিরা ভয় না পেয়ে বিজিবি টহল দলের দিকে এগিয়ে আসতে থাকলে পরে চোরাকারবারিদের অবস্থান লক্ষ্য করে আরও দুই রাউন্ড গুলি চালালে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।পরে ঘটনাস্থলে তল্লাশি করে ভারতীয় চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে বিজিবি। ১৮ ব্যাটালিয়নের বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ বলেন, রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কিছু ভারতীয় চোরাকারবারি বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে অবৈধ মালামাল নিয়ে সীমান্ত অতিক্রম করছে।
এ তথ্যের ভিত্তিতে বিজিবি ঘটনাস্থলে গিয়ে ধাওয়া করলে চোরাকারবারিরা ভয় না পেয়ে ধারালো অস্ত্র প্রদর্শন করলে প্রাথমিক সতর্কতা হিসেবে তাদেরকে লক্ষ্য করে বিজিবি গুলি ছোড়ে। এতেও তারা ভয় না পেয়ে এগিয়ে আসতে থাকলে পরে দুই রাউন্ড গুলি করা হয়। এতে তারা ভারতের অভ্যন্তরে চলে গেলে সেখানে তল্লাসি চালিয়ে ৯৪ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়েছে বলেও তিনি জানান।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours