হেলিকপ্টারে ৬ রোগীকে হাসপাতালে স্থানান্তর, ১৬ জনকে উদ্ধার : আইএসপিআর

Spread the love


অনলাইন ডেস্ক:
বন্যাদুর্গত এলাকা থেকে সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপের ১৬টি হেলিকপ্টারের মাধ্যমে ছয়জন মুমূর্ষু রোগীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি দুর্যোগপূর্ণ এলাকা থেকে ১৬ ব্যক্তিকে উদ্ধার করে নিরাপদ জায়গায় স্থানান্তর করা হয়েছে।
গতকাল বুধবার (২৮ আগস্ট) সন্ধ্যায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
আইএসপিআর জানায়, বন্যা পরিস্থিতি মোকাবেলায় বুধবার বাংলাদেশ সেনাবাহিনী সম্ভাব্য সব পন্থা অবলম্বনের মাধ্যমে উদ্ধার অভিযান ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে।
দ্রুততার সঙ্গে উদ্ধার কার্যক্রম পরিচালনা ও ত্রাণ বিতরণের লক্ষ্যে সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপের ১৬টি হেলিকপ্টার সর্টির মাধ্যমে ফেনী সদর, ফুলগাজী, ছাগলনাইয়া, পরশুরাম, মধুগ্রাম ও সেনবাগ এলাকায় উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে।
এতে হেলিকপ্টারের মাধ্যমে ছয়জন মুমূর্ষু রোগীকে উদ্ধার করে হাসপাতালে স্থানান্তর এবং ১৬ ব্যক্তিকে দুর্যোগপূর্ণ এলাকা থেকে নিরাপদ জায়গায় স্থানান্তর করা হয়। এ ছাড়া প্রতিকূল আবহাওয়ার মধ্যেও ৯ হাজার ২২৮ কেজি ত্রাণ, ৬৫০ লিটার বিশুদ্ধ পানি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বন্যাকবলিত এলাকায় সেনাবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে বিতরণ করা হয়েছে।
দুর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীর এ কার্যক্রম চলমান থাকবে বলেও জানিয়েছে আইএসপিআর।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours