ব্রাহ্মণবাড়িয়ায় বেশি দামে শুকনা খাবার বিক্রি, তিন দোকানিকে জরিমানা

Spread the love


অনলাইন ডেস্ক:
ব্রাহ্মণবাড়িয়ায় বন্যার সুযোগে বেশি দামে শুকনা খাবার বিক্রির দায়ে তিন দোকানিকে ২১ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।
সোমবার দুপুরে জেলা শহরের আনন্দ বাজারে এই অভিযান পরিচালনা করেন ব্রাহ্মণবাড়িয়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক ইফতেখারুল আলম রিজভী।
জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা ও আখাউড়া উপজেলা বন্যা কবলিত। বন্যার্তদের সহায়তায় বিভিন্ন ধরনের সংগঠন, সমিতি, বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে ত্রাণ কার্যক্রম শুরু হয়েছে। ফলে শুকনা খাবার চিড়া, মুড়ি ও গুড়সহ প্রয়োজনীয় কিছু পণ্যের বেচা-বিক্রি বেড়ে যায়। এ সুযোগে কয়েকটি পণ্যের দামও বাড়িয়ে দিয়েছেন ব্যবসায়ীরা।
অভিযান পরিচালনাকারী ব্রাহ্মণবাড়িয়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে জেলা শহরের আনন্দ বাজারে শুকনা খাবার (চিড়া, মুড়ি ও গুড়) বিভিন্ন দোকানে অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে তিনটি (চিড়া, গুড়, মুড়ি) পাইকারি দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয়-বিক্রয় ভাউচার না থাকা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে তিন দোকানিকে ৭ হাজার টাকা করে ২১ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার পাশাপাশি তাদের সর্তকও করা হয়। ভোক্তা অধিকার অধিদফতরের এই অভিযান অব্যাহত থাকবে। এ সময় সদর মডেল থানা পুলিশ ও ছাত্র সমন্বয়কেরা উপস্থিত ছিলেন।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours