স্মরণকালের সেরা বন্যায় ডুবছে লক্ষ্মীপুর

Spread the love

অনলাইন ডেস্ক:

লক্ষ্মীপুরে স্মরণকালের সেরা বন্যা মোকাবেলা করছে মানুষ। অনেকের ঘর-বাড়ি ডুবে গেছে, ডুবে গেছে শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদ। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। পানি বেড়েছে দুই থেকে তিন ফুট। এতে সাপ আতঙ্ক উপকূলে।
জানা যায়, অবিরাম বৃষ্টি-উজানের পানিতে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। জেলা সদর, রায়পুর, রামগঞ্জ, কমলনগর, রামগতি ও রায়পুরে পানিবন্দী হয়ে পড়েছেন প্রায় সাত লাখ মানুষ। নতুন করে তেওয়ারিগঞ্জ, কুশাখালী, বশিকপুর, মান্দারী, দিগুলি, টুমচর, শাকচর ইউনিয়ন প্লাবিত হয়েছে। এর আগে রামগতি, কমলনগর, রায়ুপুর, রামগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত হলেও পানি এখনো কমছে না। এসব এলাকার বাসিন্দারা চরম ভোগান্তির মধ্যে রয়েছে। অনেকের ঘরে জ্বলছে না চুলা, রান্না বন্ধ, বিশুদ্ধ পানি সঙ্কট দেখা দিয়েছে।
বন্যাকবলিত এলাকার মানুষজন আশ্রয় কেন্দ্রসহ স্বজনদের বাড়িতে নিরাপদে সরে যাচ্ছেন। এমন পরিস্থিতিতে জেলা বিএনপি, জামায়াতসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা দলীয় নেতা-কর্মীদের নিয়ে ত্রাণ বিতরণ করছেন বন্যার্তদের মাঝে। তবে অনেকেই এখনো ত্রাণ পাননি বলে জানান।
এ বিষয়ে জানতে চাইলে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইউনুস মিয়া জানান, এখন পর্যন্ত ৯ হাজার মানুষ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে। বন্যার্তদের মাঝে ৪১৯ মেট্রিক টন চাল, নগদ ১০ লাখ টাকা ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে বলে জানান তিনি।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours