দুর্নীতির বিরুদ্ধে কঠোর হওয়া ছাড়া উপায় নেই : শিল্প উপদেষ্টা

Spread the love


প্রতিবেদক:

অন্তর্বতীকালীন সরকারের শিল্প মন্ত্রণালয়ের উপদেষ্টা আদিলুর রহমান খান বলেছেন, মানুষের আন্দোলন ও রক্তের ওপর দিয়ে আমরা দায়িত্বে এসেছি। এখানে দুর্নীতির বিরুদ্ধে কঠোর হওয়া ছাড়া উপায় নেই। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবে। আর শিল্পে গ্যাস সংকট দূর করা, মন্ত্রণালয়ের লোকসান কমানো ও সার উৎপাদনে অগ্রাধিকার দেওয়া হবে।
শনিবার রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন শিল্প উপদেষ্টা।
শিল্প মন্ত্রণালয়ের অঙ্গ প্রতিষ্ঠানগুলোতে দুর্নীতির অভিযোগ রয়েছে, বিশেষ করে চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনে। এ বিষয়ে কি ব্যবস্থা নেবেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আদিলুর রহমান খান বলেন, এ বিষয়ে আমরা আলোচনা করেছি।
মানুষের আন্দোলন ও রক্তের ওপর দিয়ে আমরা দায়িত্বে এসেছি। এখানে দুর্নীতির বিরুদ্ধে কঠোর হওয়া ছাড়া কোনো উপায় নেই। দুর্নীতির ব্যাপারে অত্যন্ত কঠোর অবস্থান থেকে এই গণ আন্দোলনে ছাত্রজনতার যে ম্যান্ডেট নিয়ে এসেছি, আমাদের স্বল্প সময়ে, সাধ্য মতো কাজ করার চেষ্টা করবো। এখানে দুর্নীতির তো কোনো প্রশ্নই আসে না।
দুর্নীতির বিষয়ে আমাদের জিরো টলারেন্স থাকবে। অন্যায় অবিচারের যে প্রশ্ন এসেছে, সে বিষয়ে আমাদের টিম সজাগ থাকবে। ভবিষ্যৎ যাতে ভিন্ন হয়, সেজন্যই আমাদের দায়িত্বে আসা।
শিল্প উপদেষ্টা বলেন, আমাদের এখানে ক্ষুদ্র শিল্পের জন্য কিছু পরিকল্পনা আছে। পরিবেশ বান্ধব কিছু বিষয়ে কাজ করার চেষ্টা আছে।
যেমন সাভারে চামড়া প্রক্রিয়ায়করণ নগরী আছে, ওইটাকে পরিবেশবান্ধব অবস্থায় নিয়ে যাওয়া। জাহাজ শিল্পে যেন এই পরিকল্পনা থাকে এই ব্যাপারগুলো নিয়ে আলোচনা করেছি। আমরা প্রতিদিনই বসবো। কাজ এগিয়ে নেওয়ার জন্য যা করার তাই করা হবে। এখানের টিমটি অনেক শক্তিশালী। এখানে কিছু আন্তঃমন্ত্রণালয়গত কিছু আলোচনা আছে। মন্ত্রণালয় চালানোর জন্য গ্যাসের চাহিদা আছে, ঘোড়াশাল সার কারখানায়ও এটা আছে। আমরা এটা দেখছি।
গ্যাস সংকটের কারণে বিদেশ থেকে সার আমদানি করতে হয়। এ বিষয় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা নিয়ে আমরা আলোচনা করেছি। যতদূর সম্ভব আমরা কাজ করবো। শিল্পের উৎপাদনের বিষয়টি আমরা প্রায়োরিটির মধ্যে রেখেছি। যাতে গ্যাসের সমস্যার কারণ অ্যাড্রেস করতে পারি। আর এসব কাজগুলো করলে শিল্প মন্ত্রণালয়ের লোকসানের পরিমাণ কমে আসবে।
(কালের কণ্ঠ)

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours