বাংলাদেশ ব্যাংকের গভর্নর দেশ ছেড়েছেন?

Spread the love

বাসস : বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার দেশত্যাগ করেছেন বলে দাবি করছেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে এক প্রেস রিলিজে তারা এ কথা জানিয়েছেন।
বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের প্রকাশিত প্রেস রিলিজে বিগত সরকারের চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত শীর্ষ কর্মকর্তাদেরও পদত্যাগের আহবান জানান তারা। তারা আরো জানান, ব্যাংকের ডেপুটি গভর্নর, বিএফআইইউ প্রধান ও পলিসি উপদেষ্টাসহ শীর্ষ ৬ কর্মকর্তা পদত্যাগ করেছেন। আর অন্তবর্তীকালীন জাতীয় সরকার দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের প্রশাসনিক দায়িত্ব পালনের স্বার্থে ডেপুটি গভর্নর নূরুন্নাহার তার বর্তমান পদে বহাল থাকবেন এবং পরবর্তী গভর্নর দায়িত্ব নেওয়ার পর পদত্যাগ করবেন।
এছাড়া, বাংলাদেশ ব্যাংকের যে সকল সাবেক কর্মকর্তাগণ দুর্নীতির সহযোগী হিসেবে দায়িত্ব পালনের পুরস্কারস্বরূপ বিভিন্ন প্রতিষ্ঠানে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন- তাদেরও চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হবে বলেও জানান তারা।
আর অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে সততা ও সাহসের সাথে জনগণের স্বার্থ সংরক্ষণে প্রত্যেককে এগিয়ে আসার আহ্বানও জানান তারা।
বিদ্যমান পরিস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের নিয়মিত কার্যক্রম চলমান ও স্বাভাবিক থাকবে।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours