শিক্ষার্থীদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার আহ্বান জবি নীল দলের

Spread the love

প্রতিবেদক::
কোটা আন্দোলন শিক্ষার্থীদের দাবি পূরণ হয়েছে, তাই অতিসত্বর আন্দোলন প্রত্যাহার করে পড়ার টেবিলে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদল। আজ রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ আহ্বান জানান শিক্ষকরা।
মানববন্ধনে আওয়ামীপন্থী শিক্ষকরা বলেন, শিক্ষার্থীদের কোটা সংস্কারে দাবি ইতোমধ্যে পূরণ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী তাদের যৌক্তিক দাবির প্রতি সংহতি জানিয়েছেন। এখন শিক্ষার্থীদের দাবি কোটার মধ্যে নেই। সাম্প্রদায়িক শক্তি অনুপ্রবেশ করে তারা সরকারের পতন ঘটাতে চাই। তাই শিক্ষার্থীদের উচিত, আন্দোলন প্রত্যাহার করে বাসায় ফিরে যাওয়া।
শিক্ষেরা আরও বলেন- এই রকম শত শত প্রাণহানি, এটা সবার মধ্যে নাড়া দিবে, এটা স্বাভাবিক। মাননীয় প্রধানমন্ত্রীও সহানুভূতি দেখিয়েছেন। অনেক ভুল ভ্রান্তি ছিলো আমাদের। দেশের আইন, বিচার, সংবিধান রক্ষা করে আন্দোলন করতে হবে। আমারা শিক্ষার্থীদের সংলাপ ও আলোচনায় অংশগ্রহণ করার আহ্বান করছি।
বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, এই বাংলাদেশে অরাজকতা সৃষ্টি করবেন না। দেশকে যারা আফগানিস্তান বানাতে চাই, তাদের ফাঁদে পা না দেওয়ার আহ্বান জানায়। শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানাচ্ছি। যারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাই, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানায়।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক মো. মমিন উদ্দিন বলেন, আমি ব্যক্তিভাবে শিক্ষার্থীদের কোটা আন্দোলনে সমর্থন করি। কিন্তু এখন যেটি হচ্ছে সেটি কোটা আন্দোলন নই, তারা দেশে পাকিস্তান বানাকে চাই। শিক্ষার্থীদের আন্দোলনকে দাবার গুটি হিসেবে ব্যবহার করে তারা নিজেদের ফায়দা হাসিলের চেষ্টা করছে। তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। আমরা শেখ হাসিনার পাশে সবসময়ই ছিলাম এবং থাকব।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শেখ মাশরিক হাসান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল ছাত্রদের জন্য কাজ করেছে। নীলদল বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং এই আদর্শের বিরুদ্ধে যারা সংঘবদ্ধ হয়ে ষড়যন্ত্র করবে তাদের আমরা একত্রে প্রতিহত করবো।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours