ফুলবাড়ীতে বন্যা কবলিতদের মাঝে চাল বিতরণ

Spread the love


মোস্তাফিজার রহমান জাহাঙ্গীর॥
কুড়িগ্রামের ফুলবাড়ীতে টানা বৃষ্টি আর উজানের ঢলে দ্বিতীয় পর্যায়ে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এতে উপজেলার নাওডাঙ্গা, শিমুলবাড়ী, বড়ভিটা, ফুলবাড়ী এবং ভাঙ্গামোড় ইউনিয়নের নিম্নাঞ্চল নতুন করে প্লাবিত হয়েছে। বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ধরলার পানি। এমন পরিস্থিতিতে আতঙ্ক বিরাজ করছে নদী তীরবর্তী মানুষের মাঝে। এদিকে বন্যা পরিস্থিতি মোকাবিলায় ফুলবাড়ী উপজেলা প্রশাসন আগাম প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন উপজেলা ত্রাণ পুনর্বাসন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সবুজ কুমার গুপ্ত । সেই ধারাবাহিকতায় শুক্রবার ৫ জুলাই দশটায় উপজেলার বড়ভিটা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পূর্ব ধনীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১৩০ জন বন্যা কবলিত মানুষের মাঝে ১০ কেজি চালসহ ৫০০ গ্রাম তেল, ৫০০ গ্রাম চিনি, ৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম লবন বিতরণ করা হয়েছে।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনুমা তারান্নুম,উপজেলা ত্রাণ পুনর্বাসন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) সবুজ কুমার গুপ্ত, বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইলিয়াস হোসেন ,২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিম উদ্দিন রাজিব, ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম মোস্তফা সহ ও ১, ২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত আসনের মহিলা ভাইস চেয়ারম্যার নাজমা বেগম উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনুমা তারান্নুম জানান, টানা বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে উপজেলা ছয়টি ইউনিয়নের মধ্যে পাঁচটি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যা কবলিত মানুষের ত্রাণ সহায়তার জন্য ১০ কেজি চাল এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০০ গ্রাম তেল, ৫০০ গ্রাম চিনি, ৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম লবন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গণের মাধ্যমে বিতরণ করা হচ্ছে এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানান তিনি।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours