অবশেষে স্বস্তির বৃষ্টি ব্রাহ্মণবাড়িয়ায়

Spread the love


রুদ্র মোহাম্মদ ইদ্রিস॥

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজলো ব্রাহ্মণবাড়িয়া। শুক্রবার রাত সাড়ে ১২টার পর স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। জেলা শহর ও আশেপাশের এলাকায়ও শুরু হয় বৃষ্টিপাত। বৃষ্টির বর্ষণে প্রকৃতিতে নেমে আসে স্বস্তির হাওয়া। এ সময় দফা দফায় বজ্রপাতে প্রকম্পিত হয় আকাশ। এদিকে বৃষ্টির ফোটা শুরু হবার সাথে সাথেই সামাজিক যোগাযোগ মাধ্যমে লোকজন পোষ্ট করতে শুরু করে বৃষ্টি পড়ার খবর। আর এটা দেখেই বোঝা যায় মানুষ কতটা প্রতীক্ষা করেছে এই বৃষ্টির জন্য।
এদিকে বৃষ্টি নামায় কিছুটা স্বস্তি মিলেছে শহরবাসীর মধ্যে। বৃষ্টিপাতে কিছুটা কমে আসে তাপমাত্রা। সারাদেশের ন্যায় গত বেশকিছু দিন ধরে ব্রাহ্মণবাড়িয়ায়ও দাবদাহ চলছিল। দাবদাহের কারণে জনজীবনে নেমে অস্বস্তি, বন্ধ রাখা হয় শিক্ষাপ্রতিষ্ঠান। প্রতিদিনই কোনো কোনো স্থানে বৃষ্টির জন্য হয় বিশেষ দোয়া মোনাজাত।
সদর উপজেলার সুহিলপুর এলাকার মোহাম্মদ ইয়াসিন মিয়া বলেন, এ বৃষ্টি শান্তির বৃষ্টি। সৃষ্টিকর্তা আমাদের দিকে ফিরে তাকিয়েছেন। এই কয়েক দিনের গরমে আমরা অতিষ্ট হয়ে গিয়েছিলাম। গণমাধ্যমকর্মি আবুল হাসনাত মো. রাফি বলেন, অনেদিন পর বৃষ্টি এলো সত্যিই খুব ভালো লাগছে। তিনি বলেন, মাঠ পর্যায়ের সাংবাদিকদের জন্য তীব্র তাপদাহ অনেক কষ্টদায়ক। এরচেয়ে শীত ভালো। নারীনেত্রী আফরিন ফাতেমা জুঁই বলেন, গত কয়েকদিনের তীব্র তাপদাহে মানুষ খুব কষ্ট করেছে। বিশেষ করে খেটেখাওয়া মানুষের কষ্ট আমি নিজের চোখে দেখেছি। গতরাতের বৃষ্টির ফলে গরমের তীব্রতা কিছুটা কমেছে। এজন্য আল্লাহর কাছে শুকরিয়া জানাই।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours