সম্মানী বাড়ছে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের

Spread the love

অনলাইন ডেস্ক॥

বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সম্মানী বাড়ানোর প্রস্তাব সরকারের বিবেচনাধীন রয়েছে। দ্রুতই এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদিত হবে। ঐ প্রস্তাব অনুযায়ী সর্বোচ্চ ১০ হাজার টাকা সম্মানী বাড়তে পারে।
জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।
সংসদীয় কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর-উত্তমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মোফাজ্জল হোসাইন চৌধুরী, ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, আবদুল লতিফ সিদ্দিকী, রেজাউল হক চৌধুরী ও মাহফুজা সুলতানা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ভবিষ্যৎ পরিকল্পনা ও নীতিনির্ধারণী বিষয় এবং জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনায় মেহেরপুরের মুজিবনগরে একটি স্মৃতি কেন্দ্র স্থাপনের লক্ষ্যে জমি অধিগ্রহণের কার্যক্রম গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়।
আরো জানানো হয়, ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের অধীনে প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনকৃত পাঁচ হাজার ‘বীর নিবাস’ তৈরির কার্যক্রম চলমান রয়েছে।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours