ব্রাহ্মণবাড়িয়ায় সপ্তাহ ব্যাপী বৈশাখী মেলা শুরু

Spread the love


স্টাফ রিপোর্টার॥
সাত দিনব্যাপী বৈশাখী মেলা শুরু হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। পহেলা বৈশাখ রোববার সন্ধ্যায় জেলা শহরের শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করা হয়। ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমি এই মেলার আয়োজন করেছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র. আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, পৌরসভার মেয়র নায়ার কবির, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা বিশিষ্ট কবি ও গবেষক মো. আ. কুদদূস, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ এবং ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লা।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক নূরুল আমিন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন ভাষা ও সাহিত্য কেন্দ্রের সভাপতি এস. আর ওসমান গনি সজীব।
বৈশাখী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পহেলা বৈশাখকে রাষ্ট্রীয়ভাবে পালন করছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পহেলা বৈশাখকে রাষ্ট্রীয়ভাবে পালনের স্বীকৃতি দিয়েছেন। যতদিন বাংলাদেশের অস্তিত্ব থাকবে, ততদিন পহেলা বৈশাখের মতো আমাদের এই সংস্কৃতি বেঁচে থাকবে।
৭ দিনব্যাপী বৈশাখী মেলায় বিভিন্ন ধরনের পণ্য নিয়ে ১৮টি স্টল বসেছে। মেলা আগামী ২০ এপ্রিল পর্যন্ত চলবে।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours