পুরাতন জেলাখানার স্থানে একটি আধুনিক শিশু পার্ক নির্মাণ করা হবে: গণপূর্তমন্ত্রী

Spread the love


অনলাইন ডেস্ক॥
ব্রাহ্মণবাড়িয়া সদরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ করা হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।
বৃহস্পতিবার অন্নদা স্কুলের প্রাক্তন ছাত্রদের সংগঠন আবেশ এর আয়োজনে ‘অন্নদা উৎসব ২৪’ উদ্বোধন অনুষ্ঠানে এ ঘোষণা দেন মন্ত্রী। আগামী মাসে অন্নদা স্কুলে ভবন নির্মাণের উদ্দেশ্যে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে বলেও জানান তিনি।
উদ্বোধন অনুষ্ঠানে গৃহায়ণমন্ত্রী বলেন, তার স্ত্রী প্রফেসর ফাহিমা খাতুন যখন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ছিলেন, তখন সারা বাংলাদেশে যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে ১০ তলা একাডেমিক ভবনের তালিকা করা হয়েছিল। তখন প্রফেসর ফাহিমা খাতুনের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার সর্বাধিক শিক্ষা প্রতিষ্ঠানের নাম যুক্ত করে দেওয়া হয়েছিল। অন্নদা স্কুলের খেলার মাঠ থেকে তিনি গরুর হাট ও মেলা উচ্ছেদ করার কথাও উল্লেখ করেন।
মন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অনেক উন্নয়ন হয়েছে। এখানে একটি ১০ ও একটি ৬ তলা একাডেমিক ভবন, একটি ৫ তলা প্রশাসনিক ভবন, একটি ছাত্রীনিবাস নির্মাণ করা হয়েছে। তাছাড়া এই কলেজে আরও একটি ছাত্রনিবাস করার পরিকল্পনা তার মন্তণালয়ের ও সরকারের রয়েছে।
তার মন্ত্রণালয়ের পরিকল্পনা হিসেবে গৃহায়ণমন্ত্রী বলেন, তিতাস পূর্ব পাড়ে একটি উপশহর গড়ে তোলা হবে এবং কুরলিয়া খালের দক্ষিণ পাশে প্রবাসীদের জন্য আবাসনের ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, তিতাস নদীর পশ্চিম তীরে উন্নত বিশ্বের মত আধুনিক সড়ক নির্মাণ করা হবে।
এছাড়া পুরাতন জেলাখানার স্থানে একটি আধুনিক শিশু পার্ক নির্মাণ করা হবে বলেও জানান মন্ত্রী।
আয়োজকদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, যদিও আমি অন্নদা স্কুলের ছাত্র নই, তথাপি অন্নদা স্কুলের যে কোনো উদ্যোগে আমার সহযোগিতা অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবেশ-এর প্রধান পৃষ্ঠপোষক লেফটেনেট জেনারেল সাজ্জাদুল হক, অন্নদা স্কুলের প্রধান শিক্ষক ফরিদা নাজমীন, অন্নদা স্কুলের প্রাক্তন ছাত্র কাজী মোহাম্মদ শফিকুল ইসলামসহ অনেকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অন্নদা উৎসব-২০২৪-এর আহ্বায়ক ডা. মো. আবু সাইদ।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours