নবীনগরে এক ইট ভাটাকে ৫ লাখ টাকা জরিমানা

Spread the love


নিজস্ব প্রতিবেদক॥
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এক ইট ভাটাকে ৫ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বগডহর এলাকায় মেসার্স জনতা ব্রিকসকে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকরামুল হক নাহিদ।
এ সময় ব্রাহ্মণবাড়িয়া পরিবেশ অধিদপ্তরের সহকারী প‌রিচালক বিসল চক্রবর্ত্তী, নবীনগর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্হিত ছিলেন।
ব্রাহ্মণবাড়িয়া পরিবেশ অধিদপ্তরের সহকারী প‌রিচালক বিসল চক্রবর্ত্তী জানান, জেলার নবীনগর উপজেলায় বিভিন্ন ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখ যায়, উপজেলার বগডহর এলাকায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে মেসার্স জনতা ব্রিকস অবৈধভাবে ইট ভাটা পরিচালনা করে আসছিলো।
তিনি আরো জানান, অবৈধভাবে ইট ভাটায় ইট প্রস্তুত করার দায়ে ভ্রাম্যমান আদালত ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩, (সংশোধিত ২০১৯) অনুসারে মেসার্স জনতা ব্রিকসকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়।
অভিযানে আরো ৪টি ইট ভাটার মালিককে সরকারি আইন মেনে ইট ভাটা পরিচালনার বিষয়ে সতর্ক করা হয়। গত কিছুদিন ধরে জেলার বিভিন্ন উপজেলায় অবৈধ ইট ভাটার বিরুদ্ধে তাদের এই অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান এ কর্তা।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours