দিনদুপুরেই ৩৬ লাখ টাকা ছিনতাই, পুলিশের পোশাক দেখে এগিয়ে আসেননি কেউ

Spread the love

অনলাইন ডেস্ক॥
ব্রাহ্মণবাড়িয়া শহরের পাইকপাড়া এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয়ে ফজলুল হক নামে এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় ৩৬ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ঘটনা জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এতে করে সাধারণ মানুষ এখন উদ্বেগ-উৎকন্ঠায়। বুধবার (২৭ মার্চ) সকাল ১০টার দিকে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। পুলিশ জানায়, সকাল ১০টার দিকে ব্যবসায়ী ফজলুল হক শহরের পশ্চিম পাইকপাড়ার বাড়ি থেকে ৩৫ লাখ ৭৫ হাজার টাকা নিয়ে ব্যাংকে জমা দেয়ার উদ্দেশ্যে রিকশায় করে যাচ্ছিলেন। কিছু দূর যেতেই আগে থেকে উৎপেতে থাকা একটি কালো রঙয়ের মাইক্রোবাস থেকে পুলিশের পোশাক পরিহিত দুই ব্যক্তি নেমে এসে তার রিকশার গতিরোধ করেন। এক পর্যায়ে টেনে-হিচড়ে ব্যাগে ইয়াবা আছে বলে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। পরে কিছু দূর গিয়ে ফজলুল হককে পিটিয়ে গুরুতর আহত করে শহরের পীর বাড়ি এলাকায় ফেলে দিয়ে যায়। পরে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে আসেন। প্রত্যক্ষদর্শী পানের টং দোকানদার আলিয়া বেগম বলেন, আমরা ঘটনা প্রত্যক্ষ করলেও পুলিশি পোষাক থাকায় ঝামেলা হতে পারে ভেবে এগিয়ে যায়নি। পরে জানতে পারি তারা আসলে পুলিশ ছিলেন না। দিন-দুপুরেই এমন ঘটনা মানা যায়না।
এদিকে ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী ফুজলুল হক জানান, তাকে উঠিয়ে নেয়া মাইক্রোবাসটিতে চালকসহ চারজন ছিলেন। কোনো কিছু বুঝে উঠার আগেই তাকে তারা ইয়াবা আছে বলে ঝাপটে ধরে মাইক্রোবাসে উঠিয়ে নেয়। পরে মারধর করে টাকা ছিনিয়ে নেয়ার পর শহরের পীরবাড়ী এলাকায় নামিয়ে দেয়া হয়।
তিনি জানান, ছিনতাইকারীদের মধ্যে পুলিশের পোষাক পরা ছিল দুইজন। পুলিশের পোষাক পরনে থাকায় প্রত্যেক্ষদর্শী ও স্থানীয়রা ভয়ে কেউ এগিয়ে আসেন নি। এদিকে দিন দুপুরে এমন ঘটনায় সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। শহরের পূর্বপাইক পাড়া এলাকার বাসিন্দা আসাদুজ্জামান জানান, দিন দুপুরে এমন ঘটনায় আমরা অবাক হয়েছি। আমরা সাধারন মানুষ বুঝবো কি করে তারা পুলিশ না ছিনতাইকারী। রনি আহমেদ নামে অপর ব্যক্তি জানান, ঘটনা শুনে অবাক হয়েছি। তাও আবার দিন দুপুরে আমাদের নিরাপত্তা কোথায়?
ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. বিল্লাল হোসেন জানান, ঘটনা জানার পর আমরা ঘটনা স্থল পরিদর্শন করেছি।
আশা করছি অপরাধীদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসতে পারবো।
উল্লেখ্য, ব্যবসায়ী ফজলুল হক ঢাকায় ট্রাভেল এজেন্সির ব্যবসা করেন। তার গ্রামের বাড়ি জেলার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ের বাঘাউড়া গ্রামে।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours