আলোর ঝর্ণায় জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত হলেন দেশবরেণ্য কবি মোঃ আঃ কুদদূস

Spread the love


রুদ্র মোহাম্মদ ইদ্রিস॥
প্রাণের উচ্ছ্বাসমাখা আবেগ-শতরন্দ্রে রঞ্জিত আলোর ঝর্ণায় জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত হলেন দেশবরেণ্য কবি ও গীতিকার এবং ছন্দবিষয়ক গবেষক মোঃ আঃ কুদদূস। ০৫ জানুয়ারি সন্ধ্যায় অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে অদ্বৈত মল্লবর্মণ স্মৃতি পাঠাগার ও গবেষণা কেন্দ্রের উদ্যোগে এ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সকল আলোর মধ্যমনি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পৌর মেয়র-পৌর মাতা মিসেস নায়ার কবির। জন্মদিনের শুভেচ্ছা ও কথামালায় সিক্ত করেন, সাহিত্য একাডেমির সভাপতি ও মহান মুক্তিযুদ্ধের গবেষক কবি জয়দুল হোসেন, প্রবীণ সংস্কৃতি সংগঠক কবি আব্দুল মান্নান সরকার, ভাষাবিদ-অধ্যাপক মানবর্দ্ধন পাল, শিক্ষাবিদ- অধ্যক্ষ সোপানুল ইসলাম, অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব ও কবি শাহ সানাউল হক, কবি ও কথাসাহিত্যিক শৌমিক ছাত্তার, অ্যাডভোকেট কবি হুমায়ুন কবির, ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যাপক কবি ও লেখক মুসলেহ উদ্দিন সাগর, অধ্যাপক কবি মহিবুর রহিম রম্যলেখক পরিমল ভৌমিক, শিল্পপতি-কবি ও গীতিকার দেওয়ান দিদারুল আলম মারুফ, কবি ও কণ্ঠশিল্পী আব্দুর রহিম, ডাক্তার আব্দুল মতিন সেলিম, কবি সেলিম হোসেন হাওলাদার, অধ্যাপক-কবি এম এ হানিফ, কবি ও কথাসাহিত্যিক আমির হোসেন, কবি সাদমান সাহিদ, কবি ও অদ্বৈত গবেষক অ্যাডভোকেট মানিক রতন শর্মা, কবি হেলাল উদ্দিন হৃদয়, কবি রোকেয়া রহমান, অধ্যক্ষ মোস্তফা কামাল, কবি ও সংগঠক খালেদা মুন্নী, ড্রিম ফল ডিজএ্যাবিলিটি ফাউণ্ডেশনের চেয়ারম্যান হেদায়েতুল আজিজ মুন্না প্রমুখ।
এর আগে পৌর সার্ভিস এসোসিয়েশন পৃথকভাবে এই গুণী মানুষের জন্মদিন উপলক্ষে কেক কাটেন এবং শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিভিন্ন ব্যক্তি ও সংগঠণ- দেশবরেণ্য কবি ও গীতিকার এবং ছন্দবিষয়ক গবেষক মোঃ আঃ কুদদূসকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। এসময় কবিকে বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

আলোকিত মানুষ মোঃ আঃ কুদদূস সকলের ভালোবাসায় সিক্ত হয়ে ব্রাহ্মণবাড়িয়াবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি যেখানেই থাকি তিতাস আর ব্রাহ্মণবাড়িয়ার কথা কোনোদিনও ভুলবো না। যে তিতাস শতশত গুণীর জন্ম দিয়েছে, সেই তিতাসের পলির স্পর্শে আজ আমি ধন্য। তিনি বলেন, সম্পত্তি ফুরিয়ে যায়, হস্তান্তর করা যায়; কিন্তু সম্পদ কখনোই ফুরায় না এবং তা হস্তান্তর করা যায় না। আপনারা আজ আমাকে যে ভালোবাসার সম্পদ দিলেন আমি আপ্লূত-কৃতজ্ঞ। আমি এই ঋণ কোনোদিন ভুলব না। যেখানেই থাকি আপনারা আমার প্রাণের স্পন্দন হয়ে থাকবেন।

পৌর মেয়র মিসেস নায়ার কবির বলেন, একজন নিরলস কর্মপাগল মানুষ এই আঃ কুদদূস। অল্প সময়ে তিনি এই পৌরসভার কর্মকর্তা তথা কর্মচারীদের মন জয় করে নিয়েছেন। আমি তার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করছি। পৌর মাতা বলেন, আমি তাঁকে আমার সন্তানের মতো সবসময় ভালো কাজে উৎসাহ দেই। আর এজন্যই আজ পৌরসভার সকল সেক্টরের কাজে গতি এসেছে। আমরা চাইবো যতোদিন তিনি এখানে থাকবেন, পৌরবাসীর কল্যাণেই তার শ্রম মেধা ঢেলে দেবেন।
অনুষ্ঠানের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠানকে ভিন্ন মাত্রা দিয়ে প্রাণবন্ত করে সবাইকে।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours