দশ মাস পর আশুগঞ্জ সার কারখানায় উৎপাদন শুরু

Spread the love

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি॥

গ্যাস সংকটসহ নানা কারণে দীর্ঘ ১০ মাস বন্ধ থাকার পর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানায় ইউরিয়া সার উৎপাদন শুরু হয়েছে। শুক্রবার রাত ৮টার দিকে কারখানাটিতে উৎপাদনের প্রক্রিয়া শুরু হয়।
কারখানা সংশ্লিষ্টরা জানায়, চলতি বছরের পহেলা মার্চ থেকে সংস্কার কাজ করতে ৮০ দিনের জন্য আশুগঞ্জ সারকারখানা থেকে উৎপাদন বন্ধ করা হয়। সংস্কার কাজ শেষ করে ২০ মে কারখানাটিতে উৎপাদন শুরু করার কথা থাকলেও গ্যাস সরবরাহ না পাওয়ায় কারখানাটি সংস্কার করেও উৎপাদনে ফিরে আসতে পারছিল না।
অন্যদিকে কারখানাটি দ্রুত চালু করার দাবিতে আন্দোলনে নামে শ্রমিক-কর্মচারীরা। প্রায় ১০ মাস পর গ্যাস সরবরাহ পেয়ে নানা জটিলতা শেষ করে ইউরিয়া সার উৎপাদন শুরু করে কারখানাটি।
আশুগঞ্জ সার কারখানা শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. কবির হোসেন সাংবাদিকদের বলেন, ‘গ্যাস সরবরাহ পাওয়ায় ও নানা যন্ত্রাংশের কাজ শেষ করে ইউরিয়া উৎপাদন শুরু হওয়ায় আমরা শ্রমিক কর্মচারীরা খুবই খুশি।’
এই ব্যাপারে আশুগঞ্জ সার কারখানার ব্যবস্থাপনা পরিচালক সুনীল চন্দ্র দাস সাংবাদিকদের বলেন, ‘সকল জটিলতা শেষ করে প্রায় ১০ মাস পর রাত ৮টার দিকে কারখানাটি উৎপাদনে ফিরেছে। কোনো যন্ত্রাংশে সমস্যা আছে কি না তা দেখা হচ্ছে। যেখানেই সমস্যা পাওয়া যাবে তা দ্রুত সময়ের মধ্যে ঠিক করার ব্যবস্থা নেওয়া হবে। কারখানার নিজস্ব প্রকৌশলীরা সার্বক্ষণিক দেখভাল করছেন। 

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours