‘কুরআনের নূর’ অডিশনে ইয়েস কার্ড পেল ১০ জন

Spread the love

ফ্রন্টিয়ার ডেস্ক:
আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায়-২০২৪ এর বরিশাল বিভাগের অডিশন শেষ হয়েছে। আজ ৯ ডিসেম্বর শনিবার সকাল ৯টায় শুরু হয়ে ওই অডিশন শেষ হয় সন্ধ্যা সাড়ে ৬টায়। অডিশনে ইয়েস কার্ড পেয়েছে ১০জন কুরআনের হাফেজ। বাছাইয়ের শুরুতে ইয়োলো কার্ড দেওয়া হয় ৫০ জনকে।

সেখান থেকে বাছাই করে ১০ জনকে ইয়েস কার্ড দেন বিচারকরা। এই ১০জন হাফেজ এবার ঢাকায় জাতীয় পর্যায়ের কুরআন প্রতিযোগিতায় অংশ নেবে।

প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য বরিশাল বিভাগের ৬ জেলার বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসে ৫২২ জন খুদে কুরআনের হাফেজ। তাদের পদচারণায় বরিশাল নগরীর নতুল্লাবাদ বাস টার্মিনাল সংলগ্ন লুৎফর রহমান সড়কে অবস্থিত লুৎফর রহমান মডেল মাদরাসা চত্বর হাফেজদের মিলনমেলায় পরিণত হয়।

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির আয়োজনে হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলা হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৪ ‘কুরআনের নূর’ এর বরিশাল বিভাগের এই অডিশন পর্ব চলে শনিবার সারাদিন।

এদিন সকাল ৯টা থেকে ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা’ শিরোনামে রেজিস্ট্রেশন পর্ব চলে। প্রতিযোগিতার জন্য চারটি বুথে রেজিস্ট্রেশন করা হয় বরিশাল বিভাগের কুরআনের পাখিদের। এরপর সকাল সাড়ে ১০টায় শুরু হয় অডিশন পর্ব।

এ সময় ১৫ বছরের কম বয়সী ৩০ পারা হাফেজদের সর্ববৃহৎ মিলনমেলায় পরিণত হয় আন্তর্জাতিক এই হিফজুল কুরআন প্রতিযোগিতা।

বসুন্ধরার জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার বরিশাল বিভাগের অডিশনের সমন্বয়ক হাফেজ কারী ফয়জুল্লাহ হুসাইন জানান, বাছাই পর্বে অংশ নেওয়া বরিশাল বিভাগের ৫২২জন প্রতিযোগীর মধ্যে জাতীয় পর্যায়ের জন্য ১০ জনকে ইয়েস কার্ড দেন বিচারকরা। পবিত্র কুরআন শুদ্ধভাবে মুখস্থ, তাজবিদের অনুসরণ, কণ্ঠের মাধুর্য-এই বিষয়গুলোকে প্রাধান্য দিয়েই সেরা হাফেজ নির্বাচন করা হয়।

তিনি বলেন, ৮ সদস্যের বিচারক মণ্ডলী এই প্রতিযোগিতার বাছাই পর্বে ছিলেন। তাঁরা হলেন, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা সাইফুর রহমান, হাফেজ মাওলানা রুহুল আমিন ইয়ামিন, মাওলানা ইমরান বিন নুরুদ্দিন, হাফেজ ক্বারী মো. কামাল উদ্দিন, কারি নুরুদ্দিন আহমাদ, হাফেজ মাওলানা মো. মাহফুজুর রহমান, হাফেজ মাওলানা মুফতি মুজিবুর রহমান ফরাজী।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours