টাঙ্গাইলে এক রাতে ৭ ট্রান্সফরমার চুরি

Spread the love

ফ্রন্টিয়ার রিপোর্ট :

টাঙ্গাইলের মির্জাপুরে এক রাতে ৭টি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। ২২ নভেম্বর বুধবার গভীর রাতে উপজেলার আনাইতারা ইউনিয়নের চরবিলসা ও দরিবহর গ্রামে এ ঘটনা ঘটে। এতে চলতি মৌসুমে বোরো আবাদ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

গ্রাম দুটিতে বোরো আবাদের জন্য অগভীর নলকূপের কিছু প্রকল্প রয়েছে। প্রতিটি প্রকল্প বিদ্যুৎচালিত হওয়ায় একটি ট্রান্সফরমার অধীনে একটি করে বৈদ্যুতিক মিটার রয়েছে। বুধবার রাতে দুই গ্রামের ৭টি ট্রান্সফরমার চুরি হয়েছে। সকালে জমির খোঁজ নিতে গিয়ে সবাই ট্রান্সফরমার চুরির বিষয়টি নিশ্চিত হন। যাদের প্রকল্পের ট্রান্সফরমার চুরি হয়েছে তারা হলেন, চরবিসা গ্রামের শরীফুল ইসলাম, বুদ্দু মিয়া, লাল মিয়া, ছানোয়ার হোসেন, মঙ্গল মিয়া এবং দরিবহর গ্রামের ময়নাল ও শরীফুল ইসলাম।

চরবিলসা গ্রামের কৃষক শরীফুল ইসলাম বলেন, সকালে জমির খোঁজ নিতে গিয়ে ট্রান্সফরমার চুরির বিষয়টি নিশ্চিত হই। বোরো আবাদের আগ মুহূর্তে ট্রান্সফর্মার চুরি হওয়ায় আবাদ নিয়ে শঙ্কায় কথাও জানান তিনি।
টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির মির্জাপুর জোনাল অফিসের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) জসীম উদ্দিন বলেন, ট্রান্সফরমার চুরির খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। কৃষকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ রেখে সমিতির নিয়মানুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। ট্রান্সফরমার চুরির বিষয়ে মির্জাপুর থানায় অভিযোগ করা হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে মির্জাপুর থানার ওসি রেজাউল করিম বলেন, ট্রান্সফরমার চুরির বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। ইতোপূর্বে এ ধরনের মামলায় ১০/১২ জন আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজাতে পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours