‘সাদা পতাকা’ হাতে আল-শিফা হাসপাতাল ছাড়ছেন ফিলিস্তিনিরা

Spread the love

অনলাইন ডেস্ক :
অবরুদ্ধ গাজা উপত্যকার বৃহত্তম আল-শিফা হাসপাতালের নিয়ন্ত্রণ নিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। তাদের দেওয়া আল্টিমেটামের পর এক ঘণ্টার মধ্যে সেটি এখন প্রায় জনমানবশূন্য হয়ে পড়েছে। বিবিসির এক সাংবাদিক জানিয়েছেন, ‘সাদা পতাকা’ হাতে নিয়ে আল-শিফা হাসপাতাল ত্যাগ করছেন বেশিরভাগ ফিলিস্তিনিরা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এই হাসপাতালের ইনকিউবেটরে কয়েক ডজন শিশুসহ মুমূর্ষু শত শত রোগী ছিলেন। তারা এখন হাসপাতালের চত্বরে এবং করিডোরে পড়ে আছেন। সূত্র : বিবিসি

এদিকে, গাজার খান ইউনিস এলাকার কয়েকটি শহরের বাসিন্দাদের সতর্ক করে তাদের ঘরবাড়ি ছেড়ে আশ্রয়ের উদ্দেশে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরায়েলি বাহিনী। এর আগে গাজার উত্তরাঞ্চল থেকে বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছিল দখলদাররা।

বুধবার রাতে ইসরায়েলি বাহিনী খান ইউনিসের বানি শুহাইলা, খুজ্জা, আবাসান ও কারারা শহরে লিফলেট ফেলে বাসিন্দাদের চলে যাওয়ার জন্য সতর্ক করে। উত্তরের বাস্তুচ্যুত লোকজন আসার আগে এই শহরগুলোতে এক লাখের বেশি মানুষের বসবাস ছিল। এসব লিফলেটে বলা হয়েছে– আপনার নিরাপত্তার জন্য অবিলম্বে বসবাসের স্থান খালি করে ফেলতে হবে এবং পরিচিত আশ্রয়ে চলে যেতে হবে। সন্ত্রাসীদের অথবা তাদের স্থাপনার কাছে থাকা যে কেউ তাদের জীবনকে ঝুঁকিতে ফেলবে, আর সন্ত্রাসীদের ব্যবহার করা প্রতিটি বাড়িকে লক্ষ্যস্থল করা হবে।

আল শিফা হাসপাতালে অভিযানের রেশ না শেষ হতেই অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ইবনে সিনা হাসপাতালে অভিযান শুরু করেছে ইসরায়েল। এ ছাড়া গাজার সবচেয়ে বড় শরণার্থী শিবির আল জাবালিয়া আবারও আক্রান্ত হয়েছে।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours