ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ- নির্বাচন আজ

Spread the love

ফ্রন্টিয়ার রিপোর্ট :
ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল-আশুগঞ্জ) আসনের ৫ নভেম্বর উপ-নির্বাচন। গত ৩০ সেপ্টেম্বর এ আসনের সাংসদ উকিল আবদুস সাত্তার মৃত্যু বরন করলে নির্বাচন কমিশন এ শুন্য আসনে তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আজ এ আসনে উপ- নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগের অধ্যক্ষ শাহজাহান আলম সাজু ( নৌকা), স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি জিয়াউল হক মৃধা (কলার ছড়ি), জাতীয় পার্টি অ্যাডঃ আঃ হামিদ ভাসানী (লাঙ্গল), এনপি,পির রাজ্জাক হোসেন (আম), জাকের পার্টির জহিরুল ইসলাম (গোলাপ ফুল)। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্ততি গ্রহন করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানান সরাইলের ৯টি ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসারের পাশাপাশি ১ জন করে নির্বাহী ম্যাজিস্টেট, ৫ প্লাটুন বিজিবি ও ৪ প্লাটুন র্যার মোতায়েন করা হয়েছে। এছাড়া এবারই নির্বাচনের দিন সকালে ৩৫টি কেন্দ্রে ব্যালট পেপার ও আগের দিন ৪৯ কেন্দ্রে ব্যালেট পাঠানো হবে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায় ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল-আশুগঞ্জ) আসনে মোট ইউনিয়ন ১৭, সরাইলে ৯টি, আশুগঞ্জে ৮ টি। মোট ভোটার ৪,১০,১১২, এর মধ্যে সরাইল ২,৬৬,৫৯৭ এবং আশুগঞ্জ ১,৪৩,৫০৫, মোট কেন্দ্র ১৩২ টি তাদের মধ্যে সরাইলেপুরুষ ভোটার ১ লক্ষ ৪২ হাজার ৩শ ৩৬ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ২৪হাজার ২শ ৬০ জন অপরদিকে আশুগঞ্জে মোট পুরুষ ৭৫ হাজার ৮৭ জন ও মহিলা ভোটার ৬৮ হাজার ৪ শ ১৮ জন।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours