রংপুরে তিন দিনব্যাপী ইজতেমা শুরু

Spread the love

ফ্রন্টিয়ার রিপোর্ট :
বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ উপেক্ষা করে ইজতেমা মাঠে জমায়েত হয়েছে হাজার হাজার মুসল্লি। আজ ২ নভেম্বর বৃহস্পতিবার ফজরের নামাজের পর মহানগরীর আলমনগর স্টেশন রোডে আরডিসিসিএস মাঠে আমবয়ানের মধ্যদিয়ে শুরু হয় ইজতেমার কার্যক্রম।

অবরোধ উপেক্ষা করে দূর-দূরান্ত থেকে আসা মুসল্লিরা আরডিসিসিএস সংলগ্ন ১০টি খিত্তার নিচে একসঙ্গে রয়েছেন। একসাথে ৫০ হাজার মুসল্লি নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। ২০১০ সাল থেকে রংপুরে ইজতেমা হয়ে আসছে। এবার রংপুরে ৮ম বারের মতো ইজতেমা হচ্ছে। শনিবার দুপুর ১২টার মধ্যে আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমার কার্যক্রম শেষ হবে।

ইজতেমা মাঠসহ আশপাশের এলাকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বেচ্ছাসেবীরা নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলেছেন। র‌্যাব, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসের সদস্যরাসহ পোশাকধারী ও সাদা পোশাকে চার স্তরের নিরাপত্তা-ব্যবস্থা রয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে বসানো হয়েছে সিসি ক্যামেরাও। এছাড়া ইজতেমা সফল করতে প্রায় কয়েক হাজার স্বেচ্ছাসেবী সার্বক্ষণিক কাজ করছেন। এবারও ইজতেমায় যৌতুকবিহীন ইসলামী শরিয়াহ মোতাবেক কয়েকজনের বিবাহ সম্পন্ন হবে বলে জানিয়েছেন আযোজকরা।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানান, ইজতেমার নিরাপত্তার বিষয় মাথায় রেখে ইজতেমা আয়োজকদের সাথে কথা বলে কয়েক স্তরের নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে। সাদা পোশাকে আইনশৃংখলাবাহিনীর সদস্যরা সার্বক্ষণিক সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছেন।

About The Author

You May Also Like

More From Author

+ There are no comments

Add yours